এজলাসের বাইরে দায়িত্বে অবহেলা, পুলিশকে সতর্ক করলেন বিচারক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ০১ অক্টোবর ২০২০

বিচার চলাকালে কোর্ট রুমের বাইরে দায়িত্ব পালনে পুলিশ সদস্যদের অবহেলা লক্ষ্য করে তাদের সতর্ক করে দিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একজন বিচারপতি।

বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুরে হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চে বিচারকাজ শুরুর এক পর্যায়ে এ ঘটনা ঘটে।

উপস্থিত কয়েকজন জানান, সকাল থেকে শুরু হওয়া শুনানি চলার একপর্যায়ে ফৌজদারি এই বেঞ্চে আগাম জামিন নিতে আসা বিচারপ্রার্থীরা করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধি অনুসরণ না করে কোর্ট রুমের বাইরে ভিড় করে চেঁচামেচি করতে থাকেন। এতে বিচারকাজ বিঘ্নিত হয়।

বিষয়টি লক্ষ্য করে দুপুরে এজলাস থেকে নেমে বাইরে আসেন বিচারপতি শেখ হাসান আরিফ। বাইরে এসে তিনি দেখেন, দায়িত্বরত পুলিশ সদস্যরা সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করছেন না। তারা তখন নীরব দাঁড়িয়ে ছিলেন।

এ অবস্থা দেখে তিনি পুলিশ সদস্যদের সতর্ক করে দেন। পাশাপাশি উপস্থিত বিচারপ্রার্থীরা স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় ক্ষোভ প্রকাশ করেন।

বিচারপতির এই সতর্কতার কিছুক্ষণের মধ্যেই এনেক্স কোর্ট ভবনের বারান্দা ফাঁকা হয়ে যায় এবং পুলিশসহ সবাই স্বাস্থ্যবিধি অনুসরণে তৎপর হয়ে উঠে।

এফএইচ/এইচএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]