আপিলেও বরখাস্ত মনপুরা ইউপি চেয়ারম্যান আমানত উল্লাহ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২০ এএম, ১৯ অক্টোবর ২০২০

ভোলার মনপুরা উপজেলার মনপুরা ইউপি চেয়ারম্যান আমানত উল্লাহ আলমগীরের বরখাস্ত স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। হাইকোর্টে রুল শুনানি করতে বলেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সরকারের করা আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৯ অক্টোবর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। আর চেয়ারম্যানের পক্ষে ছিলেন ব্যারিস্টার এবিএম আলতাফ হোসেন।

ভোলা জেলার মনপুরা ইউপি চেয়ারম্যান আমানত উল্লাহ আলমগীরের বিরুদ্ধে মৎস্য ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় ৩০ এপ্রিল তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।

স্থানীয় সরকারের এ বরখাস্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন চেয়ারম্যান। ৩ সেপ্টেম্বর হাইকোর্ট বেঞ্চ ওই বরখাস্তের আদেশ স্থগিত করে রুল জারি করেন।

এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে সরকার। সোমবার আপিল বিভাগ হাইকোর্টের দেয়া সেই আদেশ স্থগিত করেন। এছাড়া হাইকোর্টে রুল শুনানি করতে বলেন।

এফএইচ/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]