স্ত্রীকে ছুরিকাঘাত হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ১৯ অক্টোবর ২০২০

রাজধানীর খিলক্ষেত এলাকায় স্ত্রীকে ছুরিকাঘাত করে হত্যার ঘটনায় শামীম ওরফে সাগর নামে একজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৯ অক্টোবর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম মাফরোজা পারভীন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় শামীম পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ট্রাইব্যুনাল।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মামলার বাদী আব্দুল হাইয়ের মেয়ে ফারজানা ইয়াসমিনের সাথে ২০০২ সালের ২৩ ডিসেম্বর শামীম ওরফে সাগরের বিয়ে হয়। বিয়ের পর শামীম বিভিন্ন সময় শ্বশুরের কাছ থেকে ব্যবসার জন্য টাকা নিতেন। টাকা দিতে না পারলে স্ত্রীকে মারধর করতেন।

২০০৫ সালের ২৯ ডিসেম্বর বাদীর খিলক্ষেতের বাসায় স্ত্রী ফারজানা ইয়াসমিনকে ছুরি দিয়ে আঘাত করেন শামীম। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় নিহতের বাবা আব্দুল হাই বাদী হয়ে রাজধানীর খিলক্ষেত থানায় একটি মামলা করেন।

২০০৬ সালের ২৪ মার্চ শামীমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয়া পুলিশ। একই বছরের ১৫ জুন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। মামলার বিচার চলাকালে বিভিন্ন সময়ে আটজন সাক্ষ্য দেন।

জেএ/বিএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]