পিকে হালদার দেশে ফেরেননি : দুদক আইনজীবী খুরশিদ আলম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ২৫ অক্টোবর ২০২০
ফাইল ছবি

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ মাথায় নিয়ে বিদেশে পাড়ি দেয়া ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পিকে হালদার) দেশে ফেরার কথা থাকলেও তিনি ফেরেননি।

আজ (রোববার) সকালে আমিরাত এয়ার লাইন্সের একটি বিমানে পিকে হালদারের দেশে ফেরার কথা ছিল। এরই প্রেক্ষাপটে সন্ধ্যায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশিদ আলম খান জাগো নিউজকে বলেন, ‘ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের আইনজীবী মাহফুজুর রহমান মিলন আমাদের জানিয়েছেন, পিকে হালদার অসুস্থতাজনিত কারণে নির্ধারিত দিনে দেশে ফেরার কথা থাকলেও তিনি আজ ফেরেননি।

তিনি জানান, ইমেইলের মাধ্যমে পিকে হালদার ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের এমডিকে বিষয়টি নিশ্চিত করেছেন। সেই ইমেইল আমার কাছেও ফরওয়ার্ড করা হয়েছে।’

পি কে হালদার শনিবার (২৫ অক্টোবর) দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ফেরার জন্য টিকিট কেটেছিলেন বলে জানা গিয়েছিল। সে মোতাবেক আজ বাংলাদেশ সময় সকাল ৮টায় ফ্লাইটটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। আর দেশে ফেরামাত্র তাকে গ্রেফতারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

আইনজীবীরা জানান, পি কে হালদার দেশে ফিরে আসতে পারবেন। তবে তিনি দেশে ফেরার পর হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তাকে গ্রেফতারের ব্যবস্থা নিতে বলা হয়। আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (আইএলএফএসএল) সিংহভাগ ঋণের সুবিধাভোগী এ প্রশান্ত কুমার (পি কে) হালদার।

এর আগে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে পি কে হালদার দেশে ফিরতে হাইকোর্টে আবেদন করেন। আবেদনে তার জীবনের নিরাপত্তাহীনতার কথা জানিয়ে আদালতের কাছে নিরাপত্তা চান। বিনিয়োগকারীদের অর্থ পরিশোধ করতেই তার এ উদ্যোগ বলে আবেদনে উল্লেখ করা হয়।

এফএইচ/এনএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]