ঢাকা জেলার জিপি ফকির দেলওয়ার হোসেন মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ২৮ অক্টোবর ২০২০

ঢাকা জেলার সরকারি কৌঁসুলি (জিপি), ঢাকা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এবং সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ফকির দেলওয়ার হোসেন (৮১) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বুধবার (২৮ অক্টোবর) দুপুর বেলা ১টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালের লাইফ সাপোর্টে (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, একপুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মারা যাওয়ার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি জানান, অ্যাডভোকেট ফকির দেলওয়ার হোসেন ছিলেন ঢাকার জিপি ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক। এর আগে, মঙ্গলবার (২৭ অক্টোবর) রাত ৩টার দিকে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতাল নেয়া হয়। এরপর তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে পাঠান চিকিৎসকরা। সেখানেই তার মৃত্যু হয়।

তিনি ১৯৪০ সালের ২৪ জানুয়ারি ঢাকা জেলার ধামরাইয়ে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৫ সালের ১৫ এপ্রিল বার কাউন্সিলের আইনজীবী সনদ পেয়ে ওই বছরের ৩০ ডিসেম্বর ঢাকা আইনজীবী সমিতির সদস্য হন। তিনি ঢাকা আইনজীবী সমিতির আজীবন সদস্য ছিলেন। ১৯৮১ সালের ৩ মার্চ বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আইনজীবী সদস্য হন।

তিনি ঢাকা আইনজীবী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্বও পালন করছেন। ২০০৯ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার গঠনের পর তাকে ঢাকার সরকারী কৌঁসুলি (জিপি) হিসেবে দায়িত্ব দেয় সরকার। তার ছেলে পরিবারসহ কানাডায় থাকেন ও মেয়ের জামাই লন্ডন প্রবাসী। তার ছেলে শুক্রবার দেশে ফেরার কথা রয়েছে। তিনি ফিরে এলে তার জানাজার বিষয়ে সিদ্ধান্ত হবে।

ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

এফএইচ/এফআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]