বালিশকাণ্ড : আসিফের জামিন স্থগিত বিষয়ে আদেশ রোববার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩১ পিএম, ২৯ অক্টোবর ২০২০

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের একটি ভবনের জন্য অস্বাভাবিক দামে আসবাব ও অন্য সামগ্রী ক্রয় সংক্রান্ত দুর্নীতির মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনের জামিন স্থগিতের বিষয়ে দুদকের করা আপিল আবেদনের শুনানি শেষ হয়েছে।

এ বিষয়ে আদেশ দেয়ার জন্য আগামী রোববার (১ নভেম্বর) দিন ঠিক করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

বিষয়টি দুদকের আইনজীবী খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। আসিফের পক্ষে শুনানিতে ছিলেন- আইনজীবী ফিদা এম কামাল।

এর আগে গত ২১ অক্টোবর হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। ওইদিন আদালতে আসিফের পক্ষে শুনানিতে ছিলেন- আইনজীবী ফিদা এম কামাল। দুদকের পক্ষে ছিলেন- আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এরপর জামিন স্থগিত চেয়ে আপিল আবেদন করেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ বিষয়ে আইনজীবী মো. খুরশীদ আলম খান জানান, পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের একটি ভবনের জন্য অস্বাভাবিক দামে আসবাব ও অন্য সামগ্রী ক্রয় সংক্রান্ত দুর্নীতির মামলায় ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ হোসেনের জামিন দিয়েছিলেন হাইকোর্ট। আমরা এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছিলাম। সেটি শুনানি শেষ। এ বিষয়ে আদেশ দেয়ার জন্যে আগামী রোববার দিন ঠিক করা হয়েছে।

২০১৯ সালের ১২ ডিসেম্বর পাবনায় দুদক এ মামলা দায়ের করে। তারপর থেকে কারাগারেই আছেন আসিফ হোসেন। দু’টি মামলায় ৭ কোটি ৪৯ লাখ ৪২ হাজার ও ৭ কোটি ৪৮ লাখ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়। এ ঘটনা বালিশকাণ্ড নামে পরিচিতি পেয়েছে।

এফএইচ/এফআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]