অফিস সহায়কের বিরুদ্ধে অ্যাটর্নি জেনারেলের কড়া পদক্ষেপ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২০ পিএম, ০২ ডিসেম্বর ২০২০

১০ হাজার টাকা না দিলে হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিত করার জন্য আপিল বিভাগে আবেদনের প্রস্তুতি চলছে মর্মে আইনজীবীকে ফোন করায় অ্যাটর্নি জেনারেল অফিসের অফিস সহায়ক মহসীন আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে আইনজীবীর আনা অনৈতিক কাজে জড়িত হওয়ার প্রমাণ পাওয়ায় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এমন কড়া এ পদক্ষেপ গ্রহণ করেছেন।

বুধবার (২ ডিসেম্বর) বিকেলে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জাগো নিউজকে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল আইনজীবী এ কে এম আমিন উদ্দিন। এ ছাড়াও এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে এমন আরও দুজনের তথ্য পাওয়া গেছে বলেও তিনি জানান।

তিনি বলেন, মহসীনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। বাকিদের বিষয়ে আরও তদন্ত করা হবে।

অভিযোগে জানা গেছে, মো. মহসীন আলী অফিস সহায়ক হিসেবে অ্যাটর্নি জেনারেল অফিসে কর্মরত অবস্থায় আইনজীবী মো. খুরশিদ আলমকে কল করে জানান তার এক মামলায় (৩০ নভেম্বর) জামিন মঞ্জুরের বিষয়ে আসামির আদেশ স্থগিতের জন্য সুপ্রিম কোর্টের আপিলেট ডিভিশনে স্থগিত করানোর প্রস্তুতি চলছে।

তাই তদবির করার জন্যে তাকে ১০ হাজার টাকা দিলে সে নোট কমিউনিকেট করবে না। উক্ত আইনজীবী মোবাইলফোনের কথাবার্তার অডিও রেকর্ডসহ অ্যাটর্নি জেনারেল কার্যালয় বরাবরে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার দাবিতে আবেদন করেন। আজ ওই আবেদন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করেন অ্যাটর্নি জেনারেল।

সুনির্দিষ্ট প্রমাণসহ লিখিত অভিযোগ করায় অ্যাটর্নি জেনারেল তাকে সাময়িক বরখাস্ত করেন এবং তার বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা নিতে বলেন।

এরপর বুধবার (২ ডিসেম্বর) অ্যাটর্নি জেনারেলের অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন লিখিত আদেশ জারি করেন, যা আজই মহসীন আলীর কাছে দেয়া হয়েছে।

এফএইচ/এফআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]