নূর হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১৩ জানুয়ারি ২০২১

অবৈধ সম্পদ অর্জন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দুই মামলায় নারায়ণগঞ্জে সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নুর হোসেন ও তার স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক হোসনে আরার আদালতে সাক্ষ্য দেন দুর্নীতি দমন কমিশনের (দুদকে) উপ-পরিচালক মো. জুলফিকার আলী। তার সাক্ষ্য শেষে আসামিপক্ষের আইনজীবীরা জেরার জন্য সময় আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ১১ ফেব্রুয়ারি জেরা এবং পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।

নুর হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পাওয়ায় ২০১৫ সালের ১৭ নভেম্বর তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। পরে মামলার তদন্তে নুর হোসেনের দাখিল করা সম্পদ বিবরণীতে অসঙ্গতি ধরা পড়ে।

২০১৬ সালের ১ আগস্ট মিথ্যা তথ্য দাখিল, অবৈধ সম্পদ অর্জন, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর রমনা থানায় দুদকের উপ-পরিচালক মো. জুলফিকার আলী বাদী হয়ে দুজনের বিরুদ্ধে মামলা দুটি করেন।

নুর হোসেনের দাখিল করা সম্পদ বিবরণীতে ২ কোটি ৪০ লাখ ৪ হাজার ১৭২ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দাখিলের অভিযোগ আনা হয়েছে। সেই সঙ্গে ২ কোটি ৭৬ লাখ ১১ হাজার ৮১৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মালিকানা অর্জন ও ভোগদখলের অভিযোগও আছে এ মামলায়। নূর হোসেনের স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে অভিযোগপত্রে ৫ কোটি ৪৩ লাখ ২২ হাজার ১১৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০২০ সালের ১৮ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

জেএ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]