গণপিটুনির মামলায় ফরিদপুরের সেই দুই ভাইয়ের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ এএম, ১৮ জানুয়ারি ২০২১

২০১৫ সালে গণপিটুনিতে তিনজন নিহত হওয়ার ঘটনায় করা মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ওরফে বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলকে ছয় মাসের জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১৭ জানুয়ারি) বিচারপতি মো.রেজাউল হক ও বিচারপতি আতোয়ার রহমানের দ্বৈত বেঞ্চ ছয় মাসের জামিন ও রুল জারি করে আদেশ দেন।

আদালতের আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

তিনি বলেন, ২০১৫ সালের ২৪ জুন রাতে ফরিদপুর শহরতলীর বদরপুরে গণপিটুনিতে তিনজন নিহত হন। এই দুই আসামি গত বছরের ৭ জুন গ্রেফতার হওয়ায় ওই মামলায় তাদেরকে ‘শ্যোন অ্যারেস্ট’ দেখানো হয়। আজ এই মামলায় তাদেরকে ছয় মাসের জামিন দিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

প্রসঙ্গত, ফরিদপুর শহরের গোলচামত এলাকায় জনৈক সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শহরের বিভিন্ন স্থান থেকে সাজ্জাদ, রুবেলসহ ৯ জনকে গত বছরের ৭ জুন গ্রেফতার করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনের ধারাসহ বিভিন্ন ধারায় মামলা হয়।

এর আগে, চলতি বছরের ৪ জানুয়ারি হাইকোর্টের অপর একটি বেঞ্চ প্রায় দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে মানি লন্ডারিংয়ের আইনে করা মামলায় এই দুই ভাইকে কেন জামিন দেয়া হবে না,তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন।

সিআইডি পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ এই দুই ভাইয়ের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে গত ২৬ জুন রাজধানীর কাফরুল থানায় মামলা করেন। মানি লন্ডারিংয়ের ওই মামলায় দুই ভাইয়ের বিরুদ্ধে আনুমানিক দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

এফএইচ/এসএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]