অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হলেন মোরশেদ ও মেহেদী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪১ পিএম, ২৪ জানুয়ারি ২০২১
শেখ মোহাম্মদ মোরশেদ ও মেহেদী হাসান চৌধুরী

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে শেখ মোহাম্মদ মোরশেদ ও মেহেদী হাসান চৌধুরীকে নিয়োগ দেয়া হয়েছে।

রোববার (২৪ জানুয়ারি) তাদেরকে নিয়োগ দেয়া হয়। আইন মন্ত্রণালয়ের সলিসিটর রুনা নহিদ আক্তার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ পুনরাদেশ না দেয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ মোরশেদ ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করা হয়েছে।

আইন মন্ত্রণালয়ের দায়িত্বরত সচিব মো. গোলাম সারোয়ার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

২০০৯ সাল থেকে দায়িত্বপালনকারী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এরপর ২০২০ সালের ৮ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এএম আমিন উদ্দিনকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন। পরে ১১ অক্টোবর দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদ থেকে মো. মুরাদ রেজা ও মো. মোমতাজ উদ্দিন ফকির পদত্যাগ করেন। এরপর ওই বছরের ১৮ অক্টোবর তাদের পদত্যাগপত্র গ্রহণ করেন রাষ্ট্রপতি।

এফএইচ/এএএইচ/জেআইএম/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]