তিন মাদক ব্যবসায়ীকে ১৫ বছর করে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ২৪ জানুয়ারি ২০২১

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় তিন মাদক ব্যবসায়ীকে ১৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে পাঁচ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার (২৪ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-৭-এর বিচারক তেহসিন ইফতেখার এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. সেলিম হাওলাদার, মো. হেলাল উদ্দিন ও মো. ইকবাল।

রায় ঘোষণার আগে কারাগারে আটক দুই আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর তাদের উপস্থিততে বিচারক রায় পড়া শুরু করেন। রায় ঘোষণার সময় আসামি মো. ইকবাল পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ৪ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, কয়েকজন মাদক ব্যবসায়ী মাইক্রোবাসে কক্সবাজার থেকে বড় ধরনের মাদকদ্রব্য সংগ্রহ করেছে। তারা রাজধানীর ভাটারা থানা এলাকায় মাদকদ্রব্য সরবরাহের জন্য অপেক্ষা করছে। এরপর র‌্যাব মাইক্রোবাসের তেলের ট্যাংকির ভেতর থেকে ৪১ হাজার পিস ইয়াবাসহ আসামি সেলিম হাওলাদার ও হেলাল উদ্দিনকে গ্রেফতার করে।

এরপর র‌্যাব সেলিম হাওলাদার, হেলাল উদ্দিন ও মো. ইকবালসহ অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামি করে ভাটারা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। ২০১৮ সালের ২৪ জুলাই র‌্যাব-১ নায়েব সুবেদার মাহবুবুর রহমান ১২ জনকে সাক্ষী করে তিন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৯ সালের ২২ অক্টোবর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলায় ১২ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময় ১০ জন আদালতে সাক্ষ্য দেন।

জেএ/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]