ক্যাসিনোকাণ্ড : চার মামলায় নবীর হোসেন শিকদারের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩২ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১২:৫৫ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০২১

ক্যাসিনোকাণ্ডসহ নানা অভিযোগে নবীর হোসেন শিকদারের বিরুদ্ধে করা চার মামলায় জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। রোববার (১৪ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

সংশ্লিষ্ট কোর্টের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালতে আজ দুদকের পক্ষে মো. খুরশীদ আলম খানের সঙ্গে ছিলেন আইনজীবী শাহীন আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি।

ক্যাসিনোকাণ্ডে নবীর হোসেন শিকদার জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। ওই আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেন হাইকোর্ট।

নবীর হোসেন শিকদার হলেন ওয়ান্ডারার্স ক্লাবের কর্মচারী। তার বিরুদ্ধে ২০১৯ সালের ২৫ সেপ্টেম্বর গেন্ডারিয়া থানায় মামলায় হয়। সুত্রাপুরে ২৫ এবং ২৬ সেপ্টেম্বর পৃথক দুটি মামলা হয় এবং ওয়ারি থানায় ২৫ সেপ্টেম্বর অপর মামলাটি হয়।

জানা গেছে, ২০১৯ সালে র‌্যাব অভিযান চালানোর সময় সাংবাদিকদের জানিয়েছিল, ফকিরাপুলে ইয়ংমেন্স ক্লাব, ওয়ান্ডারার্স ক্লাব, গুলিস্তানের মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও বনানীর গোল্ডেন ঢাকা ক্লাবের মধ্যে ওয়ান্ডারার্স ক্লাবে নিয়মিত ক্যাসিনো, জুয়া, মাদকের আসর বসতো।

চার মামলায় প্রায় পাঁচ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত নগদ টাকার উল্লেখ করা হয়েছে, যে টাকা আসামিরা পাচারের উদ্দেশ্যে গোপন করে রেখেছিলেন। এর মধ্যে গেন্ডারিয়া থানার ২৮ নম্বর মামলায় এক কোটি ৯৯ লাখ ৯০ হাজার টাকা, সূত্রাপুর থানার ২৭ নম্বর মামলায় ১৭ লাখ ১৬ হাজার ৩শ’ টাকা। অপরদিকে, ওয়ারী ও গেন্ডারিয়া দুটি মামলায় ২ কোটি ও ৮৮ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত অভিযোগের প্রমাণ মিলছে বলে জানান তদন্ত কর্মকর্তা।

এফএইচ/ইএ/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]