এনু-রুপনের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন মামলার বাদী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২১

অর্থপাচার মামলায় পুরান ঢাকার ‘ক্যাসিনো ব্রাদার’ এনামুল হক এনু ও রুপন ভূঁইয়াসহ ১২ জনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন মামলার বাদী র্যাবের ওয়ারেন্ট অফিসার মোকলেসুর রহমান।

সোমবার (২২ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেনের আদালতে তিনি সাক্ষ্য দেন। এরপর তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১৫ মার্চ দিন ধার্য করেন।

মামলার এনু-রুপন দুই ভাই বাদে অন্য আসামিরা হলেন- হারুন উর রশিদ ওরফে হারুন, শেখ সানি মোস্তফা, তুহিন মুন্সি, নবীর হোসেন শিকদার, সাইফুল ইসলাম, জয় গোপাল সরকার, পাভেল রহমান, শহিদুল হক ভূঁইয়া, রফিকুল হক ভূঁইয়া, মেরাজুল হক ভূঁইয়া।

গত বছরের ২৫ ফেব্রুয়ারি এনু-রুপনের লালমোহন সাহা স্ট্রিটের বাসায় অভিযান চালিয়ে ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা, পাঁচ কোটি ১৫ লাখ টাকার এফডিআরের কাগজ এবং এক কেজি স্বর্ণ জব্দ করে র্যাব।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে র্যাব। ২০২০ সালের ২১ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)। এরপর গত ৫ জানুয়ারি আদালত ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন করেন।

এদিকে অর্থপাচারের পৃথক দুটি মামলায় গত ২৬ জানুয়ারি একই আদালত এনু ও রুপনসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ২০১৯ সালের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে এক সহযোগীসহ এনু-রুপন দুই ভাই গ্রেফতার হন।

জেএ/বিএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]