জামিন না দিয়ে মানবপাচারের আসামিকে পুলিশে দিলেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

মানবপাচারের অভিযোগে পৃথক চারটি মামলায় আগাম জামিন আবেদন নাকচ করে দিয়ে মতিউর রহমান নামে এক আসামিকে পুলিশের হাতে তুলে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. শফিউল্লাহ হায়দার। জামিন আবেদনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষে বক্তব্য দেন সহকারী অ্যাটর্নি জেনারেল তামান্না ফেরদৌস।

তামান্না ফেরদৌস বলেন, আসামি মতিউর রহমানের বিরুদ্ধে সিলেটে মানবপাচার প্রতিরোধ আইনে ২০১৯ সালের ১ ডিসেম্বর পৃথক চারটি মামলা হয়। এ মামলায় তার বিরুদ্ধে সুনির্দিষ্ট এবং গুরুতর অভিযোগ রয়েছে। দীর্ঘদিন পলাতক থেকে তিনি আগাম জামিন নিতে আজ হাইকোর্টে এসেছেন। এ জামিন সরাসরি খারিজ প্রার্থনা করি। আদালত আমাদের আবেদন গ্রহণ করে আসামিকে থানায় হস্তান্তর করতে বলেন। অর্থাৎ আদালত তার জামিন আবেদন নাকচ করে পুলিশের হাতে তুলে দেন। পরে তাকে সুপ্রিম কোর্টে দায়িত্বরত পুলিশের কাছে তুলে দেয়া হয়।

সুপ্রিম কোর্টে এডিসি লুবনা মোস্তফা বলেন, মতিউর রহমান নামে একজন আসামি আমাদের কাছে আছে। আদালতের আদেশের কপি পেলে তাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হবে। ভূমধ্যসাগর পাড়ি দিয়ে মানবপাচারে জড়িত থাকার অভিযোগে মতিউর রহমানের বিরুদ্ধে সিলেটে মামলা করে এক ভুক্তভোগী।

এফএইচ/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]