স্ত্রী হত্যা : স্বামী সুজনের খালাসের রায় চেম্বারে স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২০ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

চট্টগ্রামের খালেদা বেগম সোনিয়াকে হত্যা মামলায় স্বামী মো. আনোয়ার হোসেন সুজনকে খালাস দিয়ে হাইকোর্টের দেয়া রায় স্থগিত করেছেন চেম্বারজজ আদালত। এর ফলে আসামিকে কারাগারেই থাকতে হবে বলে জানিয়েছেন আইনজীবী।

আদেশের বিষয়টি সাংবাদিকদের বুধবার (২৪ ফেব্রুয়ারি) জানিয়েছেন রাষ্ট্রপক্ষের সংশ্লিষ্ট ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

তিনি বলেন, রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানি নিয়ে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) এই আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ২০ এপ্রিল চট্টগ্রামের কোতোয়ালী থানার দামপাড়া এলাকায় সুজন তার স্ত্রী সোনিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করেন। এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা দায়ের হয়।

রাষ্ট্রপক্ষে ১০ জন সাক্ষী এবং আসামিপক্ষে ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২০১৫ সালের ৯ জুলাই সুজনকে মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন।

পরে আসামি এই রায়ে বিরুদ্ধে হাইকোর্টে আপিল আবেদন করেন। শুনানি শেষে গত ২৪ জানুয়ারি হাইকোর্ট আসামির আপিল গ্রহণ করে তাকে খালাস দেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ বলেন, হাইকোর্টের এই খালাসের আদেশের বিরুদ্ধে আমরা রাষ্ট্রপক্ষ আবেদন করেছিলাম। আমাদের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বারজজ আদালত হাইকোর্টের খালাসের রায় ১২ সপ্তাহের জন্য স্থগিত করেছেন। এর ফলে আসামি কারাগার থেকে বের হতে পারবেন না।

এফএইচ/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]