ব্রাহ্মণবাড়িয়ায় ৪ জনকে হত্যা: দুই আসামির মৃত্যুদণ্ড কমে যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৪ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় এক গর্ভবতী নারীসহ চারজন হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এই দুই আসামি হলেন- সোহেল ও রাজীব। তারা নিহতদের আপন ভাইয়ের ছেলে। মামলার অপর আসামি পিয়াসকে (আত্মীয়) খালাস দিয়েছেন আদালত। এছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাকি ৫ আসামি বিচার শেষ হওয়ার আগেই মারা যান।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ রায় দেন। বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০০৫ সালে গর্ভবতী নারী ও তার আড়াই বছরের শিশু অর্না আক্তারকে হত্যা করে সিরাজুল ও তার সন্তানরা। পারিবারিক কোন্দলে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে অভিযোগ করা হয়।

এরপর সাক্ষ্যগ্রহণ ও বিচার শেষে ২০০৬ সালের ৯ সেপ্টেম্বর সিরাজুলসহ আটজনের মৃত্যুদণ্ডের রায় দেন বিচারিক আদালত। পরে মৃত্যুদণ্ড অনুমোদনের জন্যে মামলার রায়ের অনুলিপি ও ডেথরেফারেন্সসহ নথিপত্র আসে হাইকোর্টে। এরপর ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিলের শুনানি নিয়ে ২০১২ সালে হাইকোর্ট আটজনেরই মৃত্যুদণ্ড বহাল রাখেন।

৯ বছর পর এসে বুধবার (২৪ ফেব্রুয়ারি) আপিল বিভাগ ওই হত্যা মামলার রায় ঘোষণা করলেন। রায়ে কনডেম সেলে থাকা সোহেল ও রাজীবকে দ্রুত সাধারণ সেলে দেয়ারও নির্দেশ দেন আপিল বিভাগ।

এফএইচ/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]