বার কাউন্সিলের পরীক্ষার নিরাপত্তায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২১ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

বার কাউন্সিলের পাঁচ কেন্দ্রের স্থগিত হওয়া পরীক্ষা আগামী ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে এ পরীক্ষা গ্রহণ করতে পাঁচজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-১) এর সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ রহমত আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থগিত হওয়া পাঁচ কেন্দ্রে ২৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে কেন্দ্রের বাইরে ও ভেতরে প্রথম শ্রেণির পাঁচজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

ম্যাজিস্ট্রেটদের মধ্যে মিরপুর শহীদ পুলিশ স্মৃতি কলেজে কেন্দ্রে আতিকুল ইসলাম, রাজারবাগ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মোর্শেদ আল মামুন ভূঁইয়া, তেজগাঁও সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সত্যব্রত শিকদার, আজিমপুর গভর্নমেন্টে স্কুল অ্যান্ড কলেজে কেন্দ্রে শহিদুল ইসলাম ও খিলগাঁও মডেল কলেজের সি-ব্লকের খিলগাঁও চৌরাস্তা কেন্দ্রে আবু সুফিয়ান মো. নোমান দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ বার কাউন্সিল সূত্রে জানা গেছে, গত ১৯ ডিসেম্বর বাতিল করা মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মোহাম্মদপুর মহিলা কলেজ, বিসিএসআইআর উচ্চ বিদ্যালয়, সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং ঢাকা মহানগর মহিলা কলেজের স্থগিত হওয়া পরীক্ষা আগামী ২৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীরা নিজ নিজ প্রবেশপত্র দিয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। নতুন কোনো অ্যাডমিট কার্ড ইস্যু করা হবে না এবং কোনো ধরনের নতুন ফি জমা দিতে হবে না।

এছাড়া পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েব সাইট (www.barcouncil.gov.bd) থেকে জানা যাবে।

এফএইচ/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]