চুয়াডাঙ্গায় দুই নারীকে ধর্ষণ ও হত্যা : দুই আসামির মৃত্যুদণ্ড বহাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

চুয়াডাঙ্গায় দুই নারীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় করা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। দণ্ডপ্রাপ্ত অপর আসামিকে খালাস দেয়া হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এই রায় দেন। আদালতে আজ আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী ওজি উল্লাহ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ও মুখপাত্র ব্যারিস্টার মো. সাইফুর রহমান মামলার বিবরণীর তথ্য দিয়ে সাংবাদিকদের জানান, ২০০৩ সালের ২৭ সেপ্টেম্বর ফিঙ্গে বেগম ও কমেলা খাতুন নামে দুই নারীকে ধর্ষণের পর হত্যা করা হয়। ওই ঘটনায় করা মামলায় চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক আসামিদের দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দেন। পরে রায়ের ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিল আবেদনের শুনানি শেষে হাইকোর্ট বিচারিক (নিম্ন) আদালতের রায় বহাল রাখেন। পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আসামিরা সুপ্রিম কোর্টে আপিল আবেদন করেন। ওই আপিলের শুনানি নিয়ে বুধবার রায় দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রায়ে আসামি আজিজ ওরফে আজিজুল এবং মিন্টু ওরফে কালুর মৃত্যুদণ্ড বহাল রেখেছেন সর্বোচ্চ আদালত। তবে অপর আপিল নিষ্পত্তি করে আসামি সুজনকে খালাস দেয়া হয়েছে।

এফএইচ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]