জামায়াত নেতা শামসুলসহ ৫৯ জনের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচন ঘিরে চট্টগ্রামের সাতকানিয়া থানার একটি সহিংসতা মামলায় জামায়াত নেতা ও স্থানীয় সাবেক সংসদ সদস্য শামসুল ইসলামসহ ৫৯ জনের বিচার শুরুর আদেশ দিয়েছেন চট্টগ্রামের আদালত।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার এ আদেশ দেন। এ সময় জামায়াত নেতা শামসুল ইসলামসহ অন্যান্যরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রুবেল পাল বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারি উপজেলার পটিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে দায়ের করা একটি মামলায় জামায়াত নেতা শামসুল ইসলামসহ ৫৯ জনের বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। আগামী ৩০ মে থেকে এ মামলায় আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য দিন নির্ধারণ করেছেন আদালত।’

প্রসঙ্গত, ভোটের দিন ওই কেন্দ্রে সহিংসতায় বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে ২৫ জনের নামে এজাহার দায়ের করেন পুলিশ কর্মকর্তা রাজীব হোসেন। মামলার তদন্ত শেষে ২০১৫ সালের ৩১ মার্চ সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরোজ তারেক আদালতে বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ও বিস্ফোরক আইনের ৩ ও ৪ ধারায় পৃথক দুটি অভিযোগপত্র দাখিল করেন। শুনানি শেষে আদালত দুই ধারায় পৃথকভাবে ৫৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]