পুলিশ-ছাত্রদল সংঘর্ষ : প্রতিবেদন ১৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১২ পিএম, ০১ মার্চ ২০২১
ফাইল ছবি

জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৫ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১ মার্চ) ঢাকার অতিরিক্ত মহানগর (এসিএমএম) আদালতের বিচারক আসাদুজ্জামান নুর মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দিনগত রাতে বিএনপির ৪৮ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ সাহ। এছাড়া অজ্ঞাতনামা ২০০/২৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলার সূত্রে জানা যায়, গত রোববার লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যু ও জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভকারীরা বিনা অনুমতিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করে। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের থামানো ও রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে।

এ সময় তারা প্রেস ক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেয়ে এবং পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীরা উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। প্রেস ক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

জেএ/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]