নারীর অধিকার আদায়ে সুপ্রিম কোর্টে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ০৭ মার্চ ২০২১

সহিংসতার শিকার ও যেকোনোভাবে বঞ্চিত এবং নির্যাতিত নারীদের মৌলিক অধিকার ও সাংবিধানিক অধিকার ফিরে পেতে মানববন্ধন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা।

রোববার (৭ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনের চত্বরে পৃথক দুটি মহিলা সংগঠনের ব্যানারে আইনজীবীরা মানববন্ধন করেন।

jagonews24

নারী দিবসকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির দক্ষিণ বাংলা আইনজীবী পরিষদের ব্যানারে এই মানববন্ধন হয়। এতে মহিলা আইনজীবী সমিতির সভাপতি সালমা আলী ও সম্পাদক জুবায়দা পারভীনসহ অন্যান্যরা বক্তৃতা করেন।

আইনজীবীরা বলেন, ‘পারিবারিক অধিকার ফিরে পেতে নারীকে একজন বিচারপ্রার্থী হয়ে আদালতের শরণাপন্ন হতে হয়। তবে অনেক নারীই আইনের আশ্রয় কীভাবে নিতে হবে, তা জানেন না। তাই নারীর সকল মৌলিক ও সাংবিধানিক অধিকার ফিরে পেতে আমাদের দাবি আদায়ে সব সময় নারীরা সোচ্চার থাকবে।’

jagonews24

এ সময় সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমর ও সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোতাহার হোসেন সাজুসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে আরও বক্তৃতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা, জেসমিন সুলতানা, বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কার্য নির্বাহী সদস্য জাকিয়া আনার কলি, সাগিরা আফরিন, ফেরদৌস নিগার, আছিয়া পারভীন খুশি, নিগাত সীমা, হাসিনা বানু পলি, রেহানা সুলতানা ও সাদিয়া আফরিন ওর্মিসহ সুপ্রিম কোর্টের অন্যান্য আইনজীবীরা।

এফএইচ/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]