বঞ্চিত নারীদের মৌলিক অধিকার পাইয়ে দেয়ার প্রত্যয় আইনজীবীদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২০ এএম, ০৯ মার্চ ২০২১

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। এ সময় বঞ্চিত নারীদের মৌলিক অধিকার পাইয়ে দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন আইনজীবীরা।

সোমবার (৮ মার্চ) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সামনের চত্বরে (সুপ্রিম কোর্ট গার্ডেন) মহিলা সংগঠনের ব্যানারে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়।

jagonews24

এই দিবসকে কেন্দ্র করে সেখানে নারী-পুরুষ সব আইনজীবীরা বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত আনন্দ-উল্লাস করেন। তাদের ড্রেস কোড ছিল বেগুনি শাড়ি ও বেগুনি পাঞ্জাবি।

jagonews24

অনুষ্ঠানে রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন, সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ, মেহেদী হাসান চৌধুরীসহ শত শত আইনজীবী উপস্থিত ছিলেন।

jagonews24

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, আন্তর্জাতিক নারী দিবস-২০২১ উপলক্ষে নারী দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা হয়। সেখানে সব আইনজীবীরা আমন্ত্রিত ছিলেন। তাদের উপস্থিতি যেন এক মিলন মেলায় পরিণত হয়েছিল।

আলোচনা সভা থেকে সহিংসতার শিকার ও যেকোনোভাবে বঞ্চিত এবং নির্যাতিত নারীদের মৌলিক অধিকার ও সাংবিধানিক অধিকার ফিরে পেতে দাবি তুলেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা।

jagonews24

এ সময় আইনজীবী জুবায়দা পারভীন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম, আনোয়ারা শাহজাহান, আম্বিয়া বুলবুল রেজা, সামিরা তারান্নুম রাবেয়া (মিতি), মাহফুজা বেগম, জেসমিন সুলতানা ও সহকারী অ্যাটর্নি জেনারেলসহ সুপ্রিম কোর্টের অন্যান্য আইনজীবীরা উপস্থিতি ছিলেন।

এফএইচ/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]