শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা : আলমগীরের জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১২ এএম, ০৭ এপ্রিল ২০২১

নেত্রকোনায় এক কলেজশিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় করা মামলার আসামি মো. আলমগীর হোসেন ওরফে নুরুল ইসলামকে হাইকোর্টের দেয়া জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (৬ এপ্রিল) আপিল বিভাগে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

আদালতে আজ রাষ্ট্রপক্ষের শুনানিতে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। এর আগে হাইকোর্ট গত ২৫ মার্চ আলমগীর হোসেনকে জামিন দেন।

এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করেছিল। সেই আবেদন শুনানি নিয়ে আট সপ্তাহের জন্য এই স্থগিতাদেশ দেয়া হয়েছে। ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস জামিন স্থগিত হওয়ার বিষয়ের তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেন।

নেত্রকোনায় ২০১৯ সালের ২১ আগস্ট তারাকান্দা উপজেলায় ধর্ষণের শিকার হন কলেজছাত্রী। ঘুরতে নেয়ার কথা বলে তাকে একটি রুমে নিয়ে কেকের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে ঘুম পাড়িয়ে আটকে রেখে একাধিকবার ধর্ষণ করা হয়। এতে ছাত্রীটি মারাত্মক আহত হয়।

এ অবস্থায় মেয়েটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ২৫ আগস্ট শিক্ষার্থী মারা যায়। এরপর এ ঘটনায় করা মামলায় হাইকোর্ট থেকে জামিন পান আলমগীর।

ওই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানি নিয়ে হাইকোর্টের জামিন আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

এফএইচ/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]