জুরাইনে হেরোইনসহ গ্রেফতার জাকিরের জামিন চেম্বারে স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ০৮ এপ্রিল ২০২১

হেরোইন বিক্রির সময় জুরাইন থেকে গ্রেফতার হওয়া মো. জাকির হোসেনকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত এই আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০১৮ সালের ১৬ ডিসেম্বর মাদক উদ্ধারের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এ মামলা দায়ের করে শ্যামপুর থানা পুলিশ। মামলার এজাহারে বলা হয়, শ্যামপুর থানাধীন জুরাইন রেলগেইট এলাকায় জুরাইন টাওয়ারের সামনে অবস্থানকালে ঘুন্টিঘর নতুন রাস্তার ১৬/১ হাজিরবাগস্থ বাড়ির সামনে পাকা রাস্তার ওপর দুইজন মাদক ব্যবসায়ী মাদক ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য সেখানে অভিযান চালালে আসামিরা পালানোর চেষ্টা করেন। সেসময় তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- বরিশালের উজিরপুরের বাইশখালী গ্রামের মো. জাকির হোসেন (৩৪) এবং মো. জসিম সরকার (২৪)।

ওই সময় তাদের কাছ থেকে ২ হাজার ২৬০ পুরিয়া হেরোইন উদ্ধার করে পুলিশ। যার ওজন ২৪০ গ্রাম এবং দাম প্রায় ৪ লাখ ৮০ হাজার টাকা। পরে এ ঘটনায় পুলিশ বাদি হয়ে শ্যমামপুর থানায় মামলা দায়ের করে।

পরে আসামিদের মধ্যে মো. জাকির হোসেন ওই মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন। জামিনের বিষয়ে জারি করা রুল যাথাযথ ঘোষণা করে গত ৪ এপ্রিল তার পক্ষে জামিনের রায় ঘোষণা করেন হাইকোর্ট। কিন্তু হাইকোর্টের সে রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। তার ধারাবাহিকতায় হাইকোর্টের রায়টি স্থগিত করেন চেম্বার জজ আদালত।

বর্তমানে মামলাটি ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত-৩ এ বিচারাধীন রয়েছে।

এফএইচ/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]