বায়রা নির্বাচনে তিনজনকে ভোটার করার নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ১১ এপ্রিল ২০২১

জনশক্তি রফতানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) আসন্ন নির্বাচনে চূড়ান্ত ভোটার তালিকায় তিনজনের নাম অন্তর্ভুক্ত করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রুহুল আমীন স্বপন ও জয়নাল আবেদীনসহ তিনজনের করা পৃথক দুটি রিট আবেদনের শুনানি নিয়ে রোববার (১১ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার আখতার ইমাম, ব্যারিস্টার রাশনা ইমাম। রিক্রুটিং এজেন্সির পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবু তালেব।

ব্যারিস্টার রাশনা ইমাম বিষয়টি নিশ্চিত করে বলেন, চূড়ান্ত ভোটার তালিকা থেকে বাদ পড়া আরও ১০ জনকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে পৃথক একটি রিট আবেদন করা হয়েছে। আগামীকাল এ রিট আবেদনের ওপর শুনানি হতে পারে বলেও জানান তিনি।

আগামী ২২ মে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) নির্বাচন। নির্বাচনে সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। নির্বাচন উপলক্ষে গত ৬ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকা অনুযায়ী ৭৬৩ জনকে ভোটার করা হয়েছে। তবে বেশ কয়েকজন ওই তালিকা থেকে বাদ পড়েছেন।

এফএইচ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]