রমজানে আদালতের সময়সূচি নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ১১ এপ্রিল ২০২১

পবিত্র রমজান উপলক্ষে প্রধান বিচারপতির নির্দেশে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট, হাইকোর্ট ও অধস্তন আদালতের কোর্ট ও অফিসের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

রোববার (১১ এপ্রিল) এ বিষয়ে পৃথক তিনটি বিজ্ঞপ্তির মাধ্যমে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে।

আপিল বিভাগের সূচিতে বলা হয়েছে, পবিত্র রমজানে সাপ্তাহিক ও সরকার ঘোষিত ছুটির দিন ব্যতীত রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত অফিসের কার্যক্রম চলবে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে। অপরদিকে আদালতের সময়সূচি সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অপরিবর্তিত থাকবে।

হাইকোর্ট বিভাগের সময়সূচিতে বলা হয়, রমজান মাসে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৩টা ১৫ মিনিট পর্যন্ত চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ২টা পর্যন্ত যোহর নামাজের বিরতি থাকবে। অপরদিকে অফিসের সময়সূচি সকাল ৯টা ১৫ মিনিট থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিস চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত যোহর নামাজের বিরতি থাকবে।

অধস্তন আদালতের সূচিতে বলা হয়, রোজায় রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত যোহর নামাজের বিরতি থাকবে। অপরদিকে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অফিসের কার্যক্রম চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত যোহর নামাজের বিরতি থাকবে।

এফএইচ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]