বিধিনিষেধে আদালতসমূহের নির্দেশনা জারি করবে সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ১২ এপ্রিল ২০২১
ফাইল ছবি

আগামী ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত আট দিনের জন্য বিধিনিষেধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ সময়ে জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান ও সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত বিধিনিষেধে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতসমূহের জন্য প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

যদিও করোনা সংক্রমণ বাড়ার প্রেক্ষাপটে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সীমিত পরিসরে ভার্চুয়ালি তিনদিন (রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার) চলবে বলে জানানো হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশক্রমে রোববার (১১ এপ্রিল) আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়, সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মামলার শুনানি চলবে।

এছাড়াও আপিল বিভাগের চেম্বার জজ আদালত চলবে দুই দিন এবং হাইকোর্ট বিভাগে চারটি বেঞ্চে ভার্চুয়ালি শুনানি চলছে। এদিকে, দেশের সর্বোচ্চ আদালতসহ সকল আদালতে রমজানের সময়সূচি ঘোষণা করা হয়েছে। এখন অপেক্ষা সুপ্রিম কোর্টের পরবর্তী নির্দেশনার।

এফএইচ/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]