চেক জালিয়াতি : কারাগারে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সেই কোষাধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ১২ এপ্রিল ২০২১

চেক প্রতারণার মামলায় সাজাপ্রাপ্ত আসামি রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় দ্য ইউনিভার্সিটি অব কুমিল্লার বহিষ্কৃত ট্রেজারার তানভীর হায়দার ভূইয়া ওরফে লিংকনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১২ এপ্রিল) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় চট্টগ্রামের পাঁচলাইশ থানার চেক প্রতারণার মামলায় সাজা পরোয়ানা জারি থাকায় তাকে কারাগারে পাঠানোর আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোববার রাজধানীর কুড়িল এলাকা থেকে তাকে গ্রেফতার করে রাজধানীর ভাটারা থানা পুলিশ। তিনি অর্থের বিনিময়ে স্নাতক-স্নাতকোত্তরের ভুয়া সনদ বিক্রি, নারী কেলেঙ্কারি এবং অর্থ জালিয়াতিতে অভিযুক্ত।

থানা সূত্র জানিয়েছে, বন্দর নগরীর পাঁচলাইশ থানার সিআর মামলা ৬২৯/১৫-এ তাকে আট মাসের জেল ও ছয় লাখ টাকা জরিমানা করেছিলেন চট্টগ্রামের আদালত। যার ওয়ারেন্ট কপি এসেছে থানায়। এছাড়াও রাজধানীর সূত্রাপুর থানার সিআর ২১৯/১৫ মামলায়ও তার বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে।

জানা যায়, তানভীর হায়দার ভূইয়া ওরফে লিংকন দ্য ইউনিভার্সিটি অব কুমিল্লার বহিষ্কৃত ট্রেজারার। টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের সনদ বাণিজ্য ও নারী কেলেঙ্কারির দায়ে তাকে বহিষ্কার করা হয়েছিল। তারপরেও দীর্ঘদিন কুড়িল এলাকায় এডুকেশন কনসালটেন্সির অফিস খুলে তিনি ভুয়া সনদ বিক্রি করে আসছিলেন।

জেএ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]