দেশীয় আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ডাকাত দলের ৬ সদস্য কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৩ এপ্রিল ২০২১
ফাইল ছবি

রাজধানীর ওয়ারী থানা এলাকা থেকে দেশীয় আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ডাকাত দলের ৬ সদস্যকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৩ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় ডাকাতি প্রম্তুতি মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

অপর দিকে তাদের পক্ষে একাধিক আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন। বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়ে দরখাস্ত নিষ্পোত্তির জন্য ঢাকা আইনজীবী সমিতিতে পাঠান। সমিতিতে দরখাস্ত নিষ্পোতি হলে তাদের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- মো. মামুন বেপারী (৪০), মো. হেলাল (৩৪), মফিজুল ইসলাম সুমন (৩৮), আবু আসরারুল ইমান ওরফে আশু (৩৮), মো. আসিফ চৌধুরী (৪৮) ও ইয়ার মোহাম্মদ (৫২)।

সোমবার ( ১২ এপ্রিল) ওয়ারী থানার ভগবতী ব্যানার্জী রোড এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে তাদেরকে গ্রেফতার করে ওয়ারী জোনাল টিম।

গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, ০৫ রাউন্ড কার্তুজ, তিনটি ছুরি একটি চাপাতি ও ২টি মটরসাইকেল উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ওয়ারী থানায় একটি মামলা করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, অভিযুক্তরা পরস্পর যোগসাজসে নয়া বাজার, তাঁতী বাজার এলাকার ব্যবসায়ীদের টার্গেট করে নির্জন স্থানে আসলে তাদেরকে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার ডাকাতি করে নিয়ে যায়।

জেএ/এমআরএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]