লাইফ সাপোর্টে থাকা আব্দুল মতিন খসরুর জন্য সুপ্রিম কোর্ট বারে দোয়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ১৩ এপ্রিল ২০২১

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে থাকা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) সভাপতি আবদুল মতিন খসরুর সুস্থতার জন্যে দোয়া ও মুনাজাত করা হয়েছে আইনজীবী সমিতি ভবনের মসজিদে।

মঙ্গলবার( ১৩ এপ্রিল) বাদ আসর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মসজিদের ইমাম আবু জাফর সাদিক দোয়া মুনাজাত পরিচালনা করেন। এর আগে সুপ্রিমকোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল আসরের নামাজের পর সবার কাছে দোয়া চান।

দুপুরের দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) সভাপতি আবদুল মতিন খসরুর শারীরিক অবস্থার অবনতি হয়।

বার অ্যাসোসিয়েশন সভাপতি ও এমপির ব্যক্তিগত সহকারী মো. মাহিন জানান, তাকে (মতিন খসরু) বেলা সাড়ে ১১টার দিকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। এর আগে গত ৩১ মার্চ শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে আনা হয়েছিল। এরপরে আবার অবস্থার অবনতি হলে গত ৬ এপ্রিল তাকে আইসিইউতে ভর্তি করা হয়। আজ অবস্থার আরও অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে নেয়া হয়েছে।

এর আগে গত ২৮ মার্চ রাতে আইসিইউতে নেয়া হয়েছিল করোনাভাইরাসে আক্রান্ত বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুকে। এরপর তার করোনা পরীক্ষা করা হয়েছিল, গত ১ এপ্রিল করোনার রিপোর্ট নেগেটিভ হয়। কিন্তু হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি হয়। বর্তমানে তার অবস্থা সঙ্কটাপন্ন।

মহিন জানান, এর আগে গত ১৫ মার্চ আব্দুল মতিন খসরু সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে পাওয়া রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। ওই দিনই তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

ওই দিন তিনি নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানান। আক্রান্ত হওয়ার পর থেকে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন।

গত ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২২ সেশনের নির্বাচনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন মতিন খসরু। বিএনপি সমর্থিত প্রার্থী ফজলুর রহমানকে পরাজিত করে তিনি সভাপতি নির্বাচিত হন।

এফএইচ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]