বাড্ডার সেই ‘পীর’ হত্যায় এক আসামির জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৯ পিএম, ১৩ এপ্রিল ২০২১
ফাইল ছবি

রাজধানীর বাড্ডায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সাবেক চেয়ারম্যান ও ‘পীর’ খিজির খান হত্যা মামলার আসামি মো. রকিবুল ইসলামকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার (১৩ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানিতে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ।

পিডিবির সাবেক চেয়ারম্যান খিজির খান নিজেকে পীর দাবি করে রাজধানীর বাড্ডায় নিজ বাড়িতে রাহমানিয়া খানকা শরীফ, ঢাকা শাখা স্থাপন করেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগরে। তার বাবা হাবিব রহমত উল্লাহও কুষ্টিয়াতে পীর ছিলেন।

পীর ও মাজার প্রথা বিরোধী জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা ২০১৫ সালের ৫ অক্টোবর খিজির খানকে গলাগেটে হত্যা করে। এ ঘটনায় পুলিশ ৩ জেএমবি সদস্যকে গ্রেফতার করে। তাদের মধ্যে রকিবুলকে ২০১৮ সালে জামিন দেন হাইকোর্ট। এই জামিন আদেশের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ। ওই সময় আপিল বিভাগের চেম্বার বিচারপতি জামিন স্থগিত করে দেন। ফলে রকিবুল আর কারাগার থেকে মুক্তি পায়নি। এরই ধারাবাহিকতায় রাষ্ট্রপক্ষের আবেদন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ওঠে। সেটি স্থগিত রেখেছেন রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এফএইচ/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]