হেফাজতের সহ-অর্থ সম্পাদক ৭ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ১৪ এপ্রিল ২০২১

সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় হেফাজতে ইসলামের সহ-অর্থ সম্পাদক মুফতি ইলিয়াস হামিদীর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব আহসান এ রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার (১৪ এপ্রিল) কেরানীগঞ্জ মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।
আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৩ এপ্রিল) তাকে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এসময় কেরানীগঞ্জ মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সোমবার (১২ এপ্রিল) নাশকতার পরিকল্পনা, ধর্মীয় উগ্রবাদিতা ও অপপ্রচার চালানোর অভিযোগে সোমবার রাতে কেরানীগঞ্জের ঘাটারচর তারবিয়াতুল উম্মাহ মাদরাসা থেকে ইলিয়াস হামিদীকে করে র্যাব।

ঢাকা, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে নাশকতার অভিযোগে মঙ্গলবার (১৩ এপ্রিল) কেরানীগঞ্জ মডেল থানায় মুফতি ইলিয়াস হামিদীসহ নয় জনের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে র্যাব-২ এর ওয়ারেন্ট অফিসার জামাল উদ্দিন মামলা করেন।

মামলায় এহজারনামীয় অপর আট আসামি হলেন- শরীফ হোসাইন (৩৫), জাকির হোসেন (২৯), শফিকুল ইসলাম (২৮), ইউসুফ (৫২), ফজলুর রহমান (৪০), হেলেন (৫২), মামুন (৪০) ও ইউনুস (৫৫)।

মামলার অভিযোগে বলা হয়, ঢাকা, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে যে নাশকতা করা হয়েছ, তার প্রত্যেকটিতে মুফতি ইলিয়াস হামিদী মদদ দিয়েছেন। ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে একযোগে তাদের আরও নাশকতার পরিকল্পনা ছিল।

জেএ/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]