স্বর্ণ ব্যবসায়ী হত্যা মামলায় হাইকোর্টে ১ জনের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫০ এএম, ১৯ এপ্রিল ২০২১

রাজশাহীর বাঘা এলাকার সাধন চন্দ্র নামের এক স্বর্ণ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার আসামি মিজানুর রহমানকে এক বছরের জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১৮ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ আসামির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট মো. আলামীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাইনুল হাসান।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩০ নভেম্বর স্থানীয় রেললাইনের কাছ থেকে সাধনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের ভাইয়ের দায়ের করা মামলায় পুলিশ প্রথম দফা তদন্ত শেষে কে বা কারা হত্যা করেছে তার সুরাহা করতে না পেরে ২০১৭ সালের ১৫ নভেম্বর ফাইনাল রিপোর্ট দাখিল করে।

কিন্তু বাদীপক্ষ আদালতে নারাজির আবেদন করলে পুনরায় তদন্ত হয়। এরপর পুলিশ ২০১৯ সালে জামসেদ ও রিপন ফকিরসহ কয়েকজনকে গ্রেফতার করে। এর মধ্যে জামসেদ ও রিপন ফকির হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এরইমধ্যে এই দুই আসামিসহ অন্য আসামিরা জামিনে মুক্তি পেয়েছেন। আসামি রিপন ফকির তার জবানবন্দিতে হত্যাকাণ্ডের সময় আরেক আসামি মিজানুর রহমানের উপস্থিতির কথা উল্লেখ করেন।

এ অবস্থায় পুলিশ তদন্ত শেষে মিজানুর রহমান, জামসেদ, রিপনসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে ২০২০ সালের ৩১ অক্টোবর অভিযোগপত্র দাখিল করে। যদিও মিজানুর রহমানের নাম মামলার এজাহারে ছিল না।

এ অবস্থায় মিজানুর রহমান গত ৪ ফেব্রুয়ারি নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। রাজশাহীর আদালত তাকে কারাগারে পাঠিয়ে দেয়। এরপর তিনি হাইকোর্টে জামিনের আবেদন করেন। সেই আবেদন শুনানি নিয়ে এই আদেশ দেন হাইকোর্ট।

এফএইচ/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]