যুবদলের সাবেক সভাপতি মজনু কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ১৯ এপ্রিল ২০২১
ফাইল ছবি

জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাবেক সভাপতি রফিকুল আলম মজনুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৯ এপ্রিল) পাঁচ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী তার জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আশেক ইমাম তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। হামলার ঘটনায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত বুধবার (১৪ এপ্রিল) ডিবি পুলিশ তাকে গ্রেফতার করেন।

গত ২৮ ফেব্রুয়ারি ছাত্রদলের নেতাকর্মীরা জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি সমাবেশ করেন। ওই দিন সমাবেশ থেকে নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে, ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

এ ঘটনায় পুলিশের ওপর হামলা, হত্যাচেষ্টা ও ভাঙচুর চালানোর অভিযোগ তুলে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করে। মামলায় এজাহারনামীয় ৪৮ জন নেতাকর্মী ও অজ্ঞাতপরিচয়ে ২০০/২৫০ জনকে আসামি করা হয়।

জেএ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]