ভোটার তালিকা সংশোধনের আবেদন নিষ্পত্তি করতে এফবিসিসিআইকে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০১ পিএম, ১৯ এপ্রিল ২০২১

দেশের ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) আসন্ন নির্বাচন উপলক্ষে করা ভোটার তালিকা সংশোধনের জন্যে করা আবেদন সাতদিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

অন্তবর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুল জারি করা হয়েছে। রুলে রিট আবেদনকারীকে বাদ দিয়ে তৈরি ভোটার তালিকা কেন বাতিল করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

বাংলাদেশ ফুডস্টাফ ইমপোর্টার্স অ্যান্ড সাপ্লায়ার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি আনোয়ার হোসেনের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৯ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও আপেল মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আইনজীবী জানান, আগামী ৫ মে এফবিসিসিআই নির্বাচন। ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের পরিচালক পদের জন্য ভোটগ্রহণ করা হবে। এরই মধ্যে নির্বাচনী তফসিল ও ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। কিন্তু রিটকারীরা ভোটার তালিকা থেকে বাদ পড়েছেন। এ বিষয়ে এফবিসিসিআই’র কাছে একটি আবেদন দেওয়া হলেও কোনো সাড়া পাননি রিটকারীরা। এ অবস্থায় হাইকোর্টের শরণাপন্ন হয়েছেন।

এফএইচ/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]