রিটু প্রধানের জামিন বাতিলে আপিল শুনানি ২৯ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ২১ এপ্রিল ২০২১
ফাইল ছবি

অস্ত্র আইনের মামলায় মুন্সীগঞ্জের গজারিয়া থানার বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল আমিন প্রধানের ছোট ভাই, আন্তঃজেলা ট্রাকচালক ইউনিয়নের গজারিয়া শাখার সভাপতি রিটু প্রধানের জামিন বাতিল চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

আপিল আবেদনটি শুনানির জন্য আগামী ২৯ এপ্রিল দিন ঠিক করে দিয়েছেন চেম্বার আদালত। ওই দিন আপিল বিভাগের নিয়মিত পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হবে।

বুধবার (২১ এপ্রিল) দিন ঠিক করে আদেশ দেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার আদালত। আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

শুনানি শেষে তিনি বলেন, মুন্সীগঞ্জের গজারিয়া থানার বালুয়াকান্দি ইউনিয়নের তেতৈতলা গ্রামের মৃত গিয়াসউদ্দিন প্রধানের ছেলে রিটু প্রধানকে গত বছরের ১৯ অক্টোবর গ্রেফতার করা হয়। সেসময় তার কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, দুটি ম্যাগাজিন এবং ২৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

রিটুকে গ্রেফতার করার সময় তার ভাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল আমিন প্রধান ও তাদের ব্যবসার পার্টনার আলমগীর হোসেন বাধা দিলে তাদেরও আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইন, সরকারি কাজে বাধা দান এবং মাদকসহ তিনটি মামলা হয়।

এর মধ্যে প্রধান আসামি রিটু প্রধান সরকারি কাজে বাধা এবং মাদক মামলায় আগেই জামিন পান। সর্বশেষ গত ২১ মার্চ অস্ত্র আইনের মামলায় হাইকোর্ট তাকে জামিন দেন।

ওই জামিনাদেশ বাতিল এবং আসামির আত্মসমর্পণের নির্দেশনা চেয়ে রাষ্ট্রপক্ষ থেকে আপিল দায়ের করি। আজ চেম্বার আদালত ওই আপিলের শুনানির জন্য ২৯ এপ্রিল দিন ঠিক করে আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন।

এফএইচ/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]