রিমান্ড শেষে কারাগারে হেফাজতের সহ-অর্থ সম্পাদক ইলিয়াস হামিদী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ২১ এপ্রিল ২০২১
ফাইল ছবি

সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় হেফাজতে ইসলামের সহ-অর্থ সম্পাদক মুফতি ইলিয়াস হামিদীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব আহসান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বুধবার (২১ এপ্রিল) কেরানীগঞ্জ মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২০ এপ্রিল) সাত দিনের রিমান্ড শেষ তাকে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ।এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (১৩ এপ্রিল) তাকে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এ সময় কেরানীগঞ্জ মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নাশকতার পরিকল্পনা, ধর্মীয় উগ্রবাদিতা ও অপপ্রচার চালানোর অভিযোগে গত সোমবার (১২ এপ্রিল) রাতে কেরানীগঞ্জের ঘাটারচর তারবিয়াতুল উম্মাহ মাদরাসা থেকে ইলিয়াস হামিদীকে গ্রেফতার করে র‌্যাব।

পরদিন মঙ্গলবার (১৩ এপ্রিল) ঢাকা, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে নাশকতার অভিযোগে কেরানীগঞ্জ মডেল থানায় মুফতি ইলিয়াস হামিদীসহ নয়জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে র‌্যাব-২ এর ওয়ারেন্ট অফিসার জামাল উদ্দিন মামলা করেন।

মামলার অন্য আসামিরা হলেন- শরীফ হোসাইন (৩৫), জাকির হোসেন (২৯), শফিকুল ইসলাম (২৮), ইউসুফ (৫২), ফজলুর রহমান (৪০), হেলেন (৫২), মামুন (৪০) ও ইউনুস (৫৫)।

মামলার অভিযোগে বলা হয়, ঢাকা, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্নস্থানে যে নাশকতা করা হয়েছে, তার প্রত্যেকটিতে মুফতি ইলিয়াস হামিদী মদদ দিয়েছেন। ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে একযোগে তাদের আরও নাশকতার পরিকল্পনা ছিল।

জেএ/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]