সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ, পাঁচজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৩ এপ্রিল ২০২১
ফাইল ছবি

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে গাড়ি থামিয়ে চাঁদাবাজি করার অভিযোগে করা মামলায় গ্রেফতার পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- সাখাওয়াত হোসেন ওরফে সাগর, জামা আক্তার মিতু, বিপ্লব, অজিউল্লা খোকন, ফারুক আহমেদ।

শুক্রবার (২৩ এপ্রিল) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রত্যেকের সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন।

এ সময় আসামিপক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাদের

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে সাংবাদিক পরিচয় দিয়ে একটি মাইক্রোবাস থামানো হয়। গাড়িতে চোরাই মালামাল রয়েছে এমন তথ্যের ভিত্তিতে গাড়ি থামিয়ে গাড়িতে থাকা লোকজনদের ভয়-ভীতি দেখাতে থাকে।

টাকা না দিলে ছবি তুলে পত্রিকা এবং টিভি চ্যানেলে তা প্রকাশ করা হবে বলে হুমকি দেয়। গাড়িতে থাকা লোকজন টাকা দিতে অস্বীকার করলে তর্কবিতর্কে যাত্রীরা চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে আসে।

এ সময় কথিত সাংবাদিক পরিচয় দেয়া সাতজন থাকলেও পাঁচজনকে গণপিটুনি দিয়ে পুলিশে দেয়া হয়। দুজন পালিয়ে যায়।

এ ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে উত্তরা পূর্ব থানায় চাঁদা দাবি ও মোবাইল ছিনিয়ে নেওয়ার অপরাধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়।

জেএ/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]