হেফাজতের চার নেতার জামিন চেম্বারে স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৪ পিএম, ০৯ মে ২০২১ | আপডেট: ০৩:৪৬ পিএম, ০৯ মে ২০২১
ফাইল ছবি

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, সানারপাড় ও চিটাগাং রোড এলাকায় গাড়িতে অগ্নিসংযোগ-ভাঙচুরসহ সহিংসতার ঘটনায় করা মামলায় হেফাজতের চার নেতাকে হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানি শেষে রোববার (৯ মে) বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার আদালত এ আদেশ দেন।রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

আদালতে আজ জামিন স্থগিতের বিষয়ে রাষ্ট্রপক্ষের শুনানিতে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন এবং তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ জানান, এর আগে নারায়ণগঞ্জের গাড়িতে অগ্নিসংযোগ-ভাঙচুর করার ঘটনায় গত ৫ মে হাইকোর্টের একটি দ্বৈত ডিভিশন বেঞ্চ হেফাজতের চার নেতাকর্মী- সিদ্ধিরগঞ্জের মিজমিজি দক্ষিণপাড়া এলাকার ফারুক হোসেন, মিজমিজি পশ্চিমপাড়ার মো. ইকবাল হোসেন, নেত্রকোনার দুর্গাপুর থানার মাও গ্রামের মোয়াজ্জেম হোসেন এবং কাওসারকে জামিন দেন।

হেফাজতে ইসলামের ডাকে গত ২৮ মার্চ সারাদেশে হরতাল পালিত হয়। ওই দিন হরতালে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড সানারপাড় ও চিটাগাং রোড এলাকায় রাস্তায় গাড়িতে অগ্নিসংযোগ-ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় ১৩২ জনের নাম উল্লেখ করে সিদ্ধিরগঞ্জ থানায় আটটি মামলা করা হয়েছে।

এসব মামলার মধ্যে ফারুক হোসেন একটি মামলায়, ইকবাল হোসেন ও মোয়াজ্জেম হোসেন দুই মামলায় এবং কাওসার নামের অপর আরেকজন হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন। ওই জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতির কাছে পৃথক চারটি আবেদন করেন রাষ্ট্রপক্ষ। সেটি শুনানি নিয়ে এই আদেশ দেন আদালত।

এফএইচ/এমএইচআর/এআরএ/জিকেএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]