ভার্চুয়াল শুনানি : ১৯ দিনে ৩৩ হাজার ৮৫০ জনের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩০ এএম, ১১ মে ২০২১

করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে চলমান ‘লকডাউন’ এর মধ্যে ভার্চুয়ালে আবেদনের শুনানি নিয়ে সারা দেশের অধস্তন আদালতে ৯ মে জামিন পেয়েছেন ২ হাজার ৬৪২ হাজতি।

এ নিয়ে মোট ১৯ কার্যদিবসে সারা দেশে (নিম্ন) অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ৬৩,১০৯টি মামলায় জামিনের দরখাস্ত ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি হয় এবং মোট ৩৩ হাজার ৮৫০ জন ব্যক্তি জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন।

১০ মে দুপুরে গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

তিনি জানান, গত ১২ এপ্রিল থেকে করোনা সংক্রমণ রোধকল্পে পুনরায় দ্বিতীয় দফায় সারা দেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে শারীরিক উপস্থিতি ব্যতিরেকে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতি জরুরি ফৌজদারি দরখাস্ত শুনানি হচ্ছে।

এর মধ্যে ৯ মে ভার্চুয়াল শুনানি নিয়ে সারা দেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ৪৫০৪টি ফৌজদারি মামলায় জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয় এবং ২৬৪২ জন হাজতী অভিযুক্ত ব্যক্তি জামিন প্রাপ্ত হয়ে কারাগার হতে মুক্ত হয়েছেন ।

এফএইচ/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]