২২ দিনে ৫৩০ কারাবন্দি শিশুর মুক্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১৭ মে ২০২১

ভার্চুয়ালি আবেদনের শুনানি নিয়ে ২২ কার্যদিবসে সারাদেশে নিম্ন আদালতে মোট ৫৩০ শিশু জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন। করোনা সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মধ্যে এই শুনানি হয়।

সোমবার (১৭ মে) সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ১২ এপ্রিল থেকে সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে শারীরিক উপস্থিতি ব্যতিরেকে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতি জরুরি ফৌজদারি দরখাস্ত শুনানি হচ্ছে।

এর মধ্যে রোববার (১৬ মে) সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ১০৬৩টি ফৌজদারি মামলায় ভার্চুয়ালি শুনানি হয়ে জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয়। এর মধ্যে ৫৮৬ জন হাজতি জামিনে কারামুক্ত হন।

দ্বিতীয় দফায় ভার্চুয়াল আদালত শুরু হওয়ার পর ১২ এপ্রিল হতে ১৬ মে পর্যন্ত মোট সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ৭৪ হাজার ৪২৮টি মামলা শুনানির মাধ্যম নিষ্পত্তি হয়। এর মধ্যে মোট ৪০ হাজার চারজন জামিন পেয়ে কারা মুক্ত হন।

এফএইচ/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]