আপত্তিকর বক্তব্যের মামলা : হাইকোর্টে একজনের জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ১৮ মে ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শেরপুরের নালিতাবাড়ি উপজেলার পোড়াগাঁও ইউনিয়ন বিএনপি সভাপতি মজিবর রহমান চৌধুরীকে ছয় মাসের জন্য জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে, তাকে কেন নিয়মিত জামিন দেয়া হবে না সে প্রশ্নে রুলও জারি করা হয়েছে আদেশে।

মঙ্গলবার (১৮ মে) হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এএসএম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ জামিন আবেদনকারীর পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট রবিউল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান।

মামলার অভিযোগে বলা হয়, নালিতাবাড়ি উপজেলার পলাশিকুড়া উচ্চ বিদ্যালয় মাঠে গত বছরের ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে স্থানীয় বিএনপি আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেন মজিবর রহমান চৌধুরী।

এরপর তা মোবাইল ফোনে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন তিনি। এ ঘটনায় নালিতাবাড়ি থানায় মামলা হয় ২২ ডিসেম্বর। পরদিন তাকে গ্রেফতার করে পুলিশ। সেই থেকে তিনি কারাবন্দী।

এফএইচ/ইএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]