ভার্চুয়াল আদালতে ৩৯ দিনে ৬১,৬৩০ আসামির জামিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ১০ জুন ২০২১
ফাইল ছবি

চলমান ‘লকডাউনে’ সারাদেশে নিম্ন আদালতের কার্যক্রম চলছে ভার্চুয়াল পদ্ধতিতে। বুধবার (৯ জুন) একদিনে এ পদ্ধতিতে সারাদেশে ২ হাজার ৪৯০টি ফৌজদারি মামলার জামিন শুনানি নিষ্পত্তি হয় এবং জামিন পান ১ হাজার ১৪১ জন হাজতি।

এ নিয়ে মোট ৩৯ কার্যদিবসে (১২ এপ্রিল থেকে ৯ জুন) সারাদেশের নিম্ন আদালত এবং ট্রাইব্যুনালে ১ লাখ ২০ হাজার ১৮১টি মামলার জামিন শুনানি ভার্চুয়াল পদ্ধতিতে নিষ্পত্তি হয় এবং মোট ৬১ হাজার ৬৩০ জন ব্যক্তি জামিন পেয়ে কারামুক্ত হন।

বৃহস্পতিবার (১০ জুন) গণমাধ্যমকে এসব তথ্য জানান সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান।

মোহাম্মদ সাইফুর রহমান জানান, গত ১২ এপ্রিল থেকে করোনা সংক্রমণ রোধে আরোপিত দ্বিতীয় দফা লকডাউনে সারাদেশের অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতি জরুরি ফৌজদারি আবেদন শুনানি হচ্ছে।

৯ জুন সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ২ হাজার ৪৯০টি ফৌজদারি মামলায় ভার্চুয়াল শুনানিতে জামিন আবেদনের নিষ্পত্তি হয় এবং ১ হাজার ১৪১ জন হাজতি জামিন পেয়ে কারামুক্ত হন।

এফএইচ/এসএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]