বিএনপি নেতা আসলাম চৌধুরীর রিমান্ড নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:২৬ পিএম, ১০ জুন ২০২১

চট্টগ্রাম নগরের আকবরশাহ থানায় করা একটি নাশকতা মামলায় কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর পাঁচ দিনের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১০ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এই আদেশ দেন।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন পুলিশ অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) চট্টগ্রাম মহানগরের পুলিশ সুপার শাহ নেওয়াজ খালেদ।

তিনি বলেন, ‘নাশকতার মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীকে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আজ (বৃহস্পতিবার) শুনানি শেষে আদালত তা নামঞ্জুর করেন।’

এর আগে গত সোমবার (৭ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালতে আসলাম চৌধুরীকে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত রিমান্ড শুনানির জন্য আজ (বৃহস্পতিবার) দিন ঠিক করেছিলেন।

২০১৬ সালের ১৫ মে সন্ধ্যায় রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেফতার করে ডিবি। পরদিন ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাকে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়।

একই বছরের ২৬ মে রাজধানীর গুলশান থানায় আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করে পুলিশ। মামলায় আসলামের বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে বৈঠক করে ‘বাংলাদেশ সরকার উৎখাত ষড়যন্ত্রের অভিযোগ’ আনা হয়।

মিজানুর রহমান/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]