নতুন ভবন পরিদর্শনে বার চেয়ারম্যান, ২০ জুন থেকে কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৭ এএম, ১১ জুন ২০২১ | আপডেট: ০৭:৫২ পিএম, ১১ জুন ২০২১

আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের অফিস কার্যক্রম ফিরছে নতুন বহুতল ভবনে পুরোনো স্থায়ী ঠিকানায়। আগামী ২০ জুন থেকে আগের স্থায়ী ঠিকানায় নতুন ভবনে বারের অফিস কার্যক্রম চলবে। বৃহস্পতিবার (১০ জুন) বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন অফিস পরিদর্শন করেছেন।

এ সময় তার সঙ্গে বার কাউন্সিলের মানবাধিকার ও লিগ্যাল এইড-বিষয়ক কমিটির চেয়ারম্যান এবং বার কাউন্সিলের সচিব নতুন ভবন পরিদর্শনে ছিলেন।

বার কাউন্সিলের মানবাধিকার ও লিগ্যাল এইড-বিষয়ক কমিটির চেয়ারম্যান এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট মো. মোখলেসুর রহমান বাদল জাগো নিউজকে বলেন, বার কাউন্সিলের আগের স্থায়ী ঠিকানা এবং নতুন ভবনে আসার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। তারই অংশ হিসেবে এই পরিদর্শন করা।

jagonews24

এর আগে গত ৭ জুন বার কাউন্সিলের ওয়েবসাইটে সংস্থার ভারপ্রাপ্ত সচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ২০ জুন থেকে বার কাউন্সিলের বর্তমান ভবনের স্থানে সরকারি অর্থায়নে নির্মিতব্য নতুন পনের তলা ভবনের কাজ আংশিক সম্পন্ন হয়েছে। গত ২৩ মে অনুষ্ঠিত বার কাউন্সিল সভার সিদ্ধান্ত অনুযায়ী বার কাউন্সিলের অফিসের স্থায়ী ঠিকানা বাংলাদেশ বার কাউন্সিল, বার কাউন্সিল ভবন, ০৩ শহীদ মনসুর আলি সরণি, শাহবাগ, ঢাকা-১০০০ স্থানান্তর করা হবে। ২০ জুন থেকে যথারীতি স্থানান্তরিত স্থায়ী ঠিকানায় অফিস কার্যক্রম চলবে।

এরপর আগামী ১ জুলাই থেকে এই অফিসের সকল চিঠিপত্র আদান-প্রদান করতে এই ঠিকানা ব্যবহার করতে সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানানো হয়।

jagonews24

জরাজীর্ণ পুরোনো ভবন ভেঙে মাটির নিচে দুটি বেজমেন্টসহ ১৫তলা বিশিষ্ট বহুতল ভবন নির্মাণকাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। বার কাউন্সিল সংশ্লিষ্টরা বলছেন, ভবনের মোট আয়তন ১৩ হাজার ৬৪৪ দশমিক ৩৭ বর্গমিটার। এর মধ্যে ৮৩৬ দশমিক ১২ বর্গমিটার আয়তনের দুটি বেজমেন্ট। সীমানা প্রাচীর ১৯৩ দশমিক ৬০ বর্গমিটার। ১০০০ কেভিএ ক্ষমতাসম্পন্ন বিদ্যুতের সাব-স্টেশন নির্মাণ হবে একটি। পুরো ভবনজুড়ে থাকবে তিনটি আধুনিক লিফট।

জানা গেছে, ভবনে বার কাউন্সিলের জন্য নিজস্ব পরীক্ষার হল, ট্রেনিং রুম, প্রযুক্তিনির্ভর লাইব্রেরি, বড় পরিসরে খাবার ক্যান্টিন, আধুনিক সেমিনার কক্ষ, ব্যায়ামাগার (জিমনেশিয়াম), কাউন্সিলের নির্বাচিত সদস্যদের জন্য পৃথক দফতর, আধুনিক ক্লাব ও অত্যাধুনিক রেস্ট হাউসসহ সর্বাধুনিক সুযোগ-সুবিধা থাকছে। রয়েছে বার কাউন্সিলের শতাধিক কর্মকর্তা-কর্মচারীর জন্যও আলাদা কক্ষ।

এফএইচ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]