বিএনপি নেতা দুলু দম্পতির দুর্নীতি মামলা বাতিলের আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০১ পিএম, ১৩ জুন ২০২১ | আপডেট: ০৭:১৪ পিএম, ১৩ জুন ২০২১

নাটোরের সাবেক সংসদ সদস্য ও বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা স্থগিত চেয়ে করা আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ (নট প্রেস রিজেক্ট) করেছেন হাইকোর্ট। একই সঙ্গে বিচারিক (নিম্ন) আদালতকে দুলু ও তার স্ত্রীর বিরুদ্ধে করা দুর্নীতির মামলা আগামী ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করার আদেশ দিয়েছেন।

রোববার (১৩ জুন) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এসএম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক আদেশের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

আদালতে আজ দুদকের পক্ষে ছিলেন মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। পিটিশনার পক্ষে ছিলেন মো. ইউসুফ আলী।

২০০৭ সালে জ্ঞাত আয়বর্হিভূত নয় কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকা অর্জনের অভিযোগে আদাবর থানায় মামলা করে দুদক। এ মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করেন আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন দুলু। হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। এর বিরুদ্ধে আপিল করে দুদক।

২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন। এ আদেশের পর ঢাকার বিশেষ জজ আদালত-১-এ দুলুর বিরুদ্ধে দুর্নীতির মামলার কার্যক্রম শুরু হয়।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, এ মামলায় বিচারিক আদালতে ৩৩ জন সাক্ষ্য দিয়েছেন। এ অবস্থায় ৩৪৪-এ ওনারা একটি আবেদন করেছেন। যেটি বিচারিক আদালতে খারিজ হয়ে গেছে। রোববার হাইকোর্ট বিভাগও উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে ছয় মাসের মধ্যে বিচার সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন।

এফএইচ/ইএ/এআরএ/জিকেএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]