প্লট জালিয়াতি : নতুন ধারার এমডি হাসিবুলের স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২১ পিএম, ১৬ জুন ২০২১
ফাইল ছবি

প্লট বুঝিয়ে না দিয়ে জালিয়াতির মাধ্যমে নিজেদের নামে শেয়ার নেয়ার অভিযোগে করা মামলায় বিডিডিএল নতুন ধারা হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাসিবুল হক সরকার ওরফে ফুলু সরকার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বুধবার (১৬ জুন) দুই দিনের রিমান্ড শেষে আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমান তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ১৩ জুন আসামি ফুলুকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিনের রিমান্ড নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বেগম মাহমুদা আক্তারের আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মামলার বাদী বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের একজন গ্রাহক। তিনি জমি বাবদ মোট এক কোটি ৮৭ লাখ ৫৫ হাজার টাকা সম্পূর্ণ পরিশোধ করেন। বাদীসহ অন্যান্য ১০ জন গ্রাহক ২০০৬ সালে বিডিডিএল নতুন ধারা হাউজিং প্রজেক্টে সর্বমোট ১১টি ফাইলে প্লটের বুকিং দেন এবং মোট ১৩৭ কাঠা জমির দাম বাবদ সর্বমোট ১০ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার টাকা পরিশোধ করেন। চুক্তিপত্রের শর্ত মোতাবেক ২০১১ সালের জুলাই মাস থেকে সমস্ত অবকাঠামো এবং বাউন্ডারি ওয়ালসহ বাদীসহ তার সঙ্গীয় অন্যান্যদেরকে প্লট বুঝিয়ে দেয়ার কথা থাকলেও বিডিডিএল নতুন ধারা হাউজিং লিমিটেডের এমডি আসামি হাসিবুল হক তা বুঝিয়ে না দিয়ে কালক্ষেপণ করতে থাকেন। এরপর মামলার বাদীসহ অন্যরা খোঁজ নিয়ে জানতে পারেন যে, ২০১৪ সালে আসামি হাসিবুল হক সরকার ওরফে ফুলু সরকার, মোস্তাফিজুর রহমান (মানিক), শেখ শফিকুল আলম (রফিক) গং উক্ত কোম্পানির অন্যান্য পরিচালকদের স্বাক্ষর ও টিপসই জালিয়াতি করে নিজেদের নামে শেয়ার নিয়ে নেন।

জেএ/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]