প্রাইভেটকারে তুলে সর্বস্ব লুট : মূলহোতাসহ ৫ ছিনতাইকারী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১৭ জুন ২০২১

প্রাইভেটকারে উঠিয়ে গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে যাত্রীর সর্বস্ব লুট করে নেয়ার অভিযোগে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের মূল হোতা মো. মানিক মিয়াসহ পাঁচ সহযোগীর তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- মো. জাকির হোসেন, মো. আরিফ, মো. হযরত আলী ও মো. জাহিদ হোসেন।

বৃহস্পতিবার (১৭ জুন) আসামিদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল প্রত্যেক আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার (১৬ জুন) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম তাদের গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১১-৭৪৫৭) একটি মোবাইল ফোন, একটি ছুরি, একটি গামছা, একটি খাকি রংয়ের স্কচটেপ, লাল-কালো রংয়ের ইলেকট্রিক তার ও একটি স্ক্রু-ড্রাইভার উদ্ধার করা হয়।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী মো. আরিফুল ইসলাম গত ২০ মে রাত সাড়ে ৯টার দিকে কুড়াতলী বিআরটিসি বাস কাউন্টারের সামনে ভুলতা গাউছিয়াগামী বাসের জন্য অপেক্ষা করছিলেন। তখন একটি সাদা রঙের প্রাইভেটকার ভুক্তভোগীর সামনে এসে দাঁড়ায়। এসময় তিনি তাদের সঙ্গে ওই প্রাইভেটকারে ওঠেন। প্রাইভেটকারটি গাউছিয়ার উদ্দেশে রওনা করে প্রায় ২০০ মিটার যাওয়ার পর পিছনের সিটের ভুক্তভোগীর দুই পাশে বসা দুইজন যাত্রী তার হাত চাপ দিয়ে ধরেন। তাকে গামছা দিয়ে বেঁধে কিল-ঘুষি মারতে থাকেন এবং গলায় ছুরি চেপে ধরে ভয় দেখান।

এসময় আসামিরা ভুক্তভোগীর কাছে থাকা মোবাইল ফোন, নগদ অর্থ ও ব্যবহৃত বিকাশ অ্যাকাউন্টের পিন কোড জোর পূর্বক ছিনিয়ে নেন। এরপর রাত ১০টার দিকে ভুক্তভোগীকে মেরে ফেলার হুমকি দিয়ে গাজীপুর জেলার কালিগঞ্জ থানা এলাকায় চোখে স্প্রে করে নামিয়ে দেয়। ভুক্তভোগী তখন বুঝতে পারেন প্রাইভেটকারে থাকা সকলেই ছিনতাইকারী চক্রের সদস্য। পরবর্তীতে তিনি বাসায় গিয়ে দেখতে পান, ছিনতাইকারীরা তার বিকাশে থাকা টাকা নিয়ে নিয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী মো. আরিফুল ইসলাম খিলক্ষেত থানায় একটি মামলা দায়ের করেন।

জেএ/ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]