পত্রিকায় চাকরি দেয়ার নামে প্রতারণায় আসামি শামীম কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৫ পিএম, ২১ জুন ২০২১
প্রতীকী ছবি

সাংবাদিক পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার আহসান শামীমকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২১ জুন) আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এ সময় আসামির পক্ষে জামিন চেয়ে আবেদন করেন আইনজীবী।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোববার রাতে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার চরপ্রসন্নদী গ্রামে অভিযান পরিচালনা করে শামীমকে গ্রেফতার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম। এ সময় তার কাছ থেকে ৩টি মোবাইল ও ৬টি সিম কার্ড উদ্ধার করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, একটি জাতীয় পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার পরিচয় দিয়ে ওই পত্রিকার অফিসে লাইনম্যান ও সুপারভাইজার পদে চাকরির প্রলোভন দেখান শামীম। এভাবে তিনি বিভিন্ন লোকজনের কাছ থেকে ৪৯ হাজার ৫০০ টাকা গ্রহণ করেন। কিন্তু তাদের চাকরি না দিয়ে উল্টো হুমকি প্রদান করেন। প্রতারণার শিকার ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে রোববার ধানমন্ডি থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলাটি থানা পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম। এরপর ভিকটিমদের দেয়া তথ্য ও প্রযুক্তির সহায়তায় শামীমের অবস্থান শনাক্ত করা হয়। সবশেষ গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।

জেএ/জেডএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]