৪৩ লাখ জাল টাকাসহ গ্রেফতার দম্পতি কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১৬ জুলাই ২০২১
ফাইল ছবি

রাজধানীর বাড্ডা এলাকা থেকে ৪৩ লাখ জাল টাকাসহ গ্রেফতার রহিম শেখ ও তার স্ত্রী ফাতেমা বেগমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (১৬ জুলাই) রিমান্ড শেষে দুই আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত মঙ্গলবার (১৩ জুলাই) পাঁচ আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামি রহিম শেখ ও তার স্ত্রী ফাতেমাকে ১০ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ পরিদর্শক জাহিদুল ইসলাম। এছাড়া মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অপর তিন আসামি হেলাল খান, আনোয়ার হোসেন ও ইসরাফিল আমিনকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়।

অন্যদিকে, আসামিপক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে আদালত রহিম শেখ ও তার স্ত্রী ফাতেমার দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। একইসঙ্গে অপর তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত সোমবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) গুলশান বিভাগ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় জাল টাকা তৈরির একটি কারখানা থেকে ১০০০ টাকা ও ৫০০ টাকা মূল্যমানের প্রায় ৪৩ লাখ জাল টাকা, একটি ল্যাপটপ, দুটি কালার প্রিন্টার, আঠা ও আইকা, বিভিন্ন ধরনের রং, কাগজ, নিরাপত্তা সুতার বান্ডিল, লেমিনেটিং মেশিন, কাটার, টাকায় ব্যবহৃত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও কেন্দ্রীয় ব্যাংকের লোগোযুক্ত বিশেষ কাগজ জব্দ করা হয়েছে। যা দিয়ে কয়েক কোটি টাকার জাল নোট তৈরি করা সম্ভব।

জেএ/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]